ভিডিও

নন্দীগ্রামে বহিস্কৃত শিক্ষককে কলেজ অধ্যক্ষ নিয়োগ করায় ক্ষুব্ধ স্থানীয়রা

অধ্যক্ষ ও সভাপতির অপসারণ দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে একটি কলেজের বহিস্কৃত শিক্ষককে মনসুর হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ করায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন।

বিধি বহির্ভূতভাবে কলেজে অধ্যক্ষসহ তিন পদে নিয়োগে অর্ধকোটি টাকা বাণিজ্যের অভিযোগ এনে গভর্নিং বডির সভাপতি স্বেচ্ছাসেবক লীগ নেতা কামরুল হাসান সবুজ ও সদ্য যোগদান করা অধ্যক্ষ মাহবুবুর রশিদ তোতা মিয়ার অপসারণ দাবি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে নন্দীগ্রাম পৌর শহরের বাসস্ট্যান্ডের বঙ্গবন্ধু চত্বরের সামনে সচেতন নাগরিক ও পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ব্যানারে মানববন্ধন শেষে বিক্ষোভ করেন স্থানীয়রা। বক্তারা বলেন, মনসুর হোসেন ডিগ্রি কলেজে অধ্যক্ষ পদে নিয়োগপ্রাপ্ত মাহবুবুর রশিদ তোতা বিস্ফোরকদ্রব্য আইনে থানায় দায়েরকৃত নাশকতা মামলার আসামি।

জেলার শিবগঞ্জ উপজেলার সিহালীর পীরব ইউনাইটেড ডিগ্রি কলেজ থেকে মাহবুবুর রশিদকে কয়েক লাখ টাকা আত্মসাতসহ নানা অনিয়মের কারণে সাময়িক বরখাস্ত করা হয়। সেই ব্যক্তিকে মনসুর হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ পদে বিধি বহির্ভূতভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

গভর্নিং বডির সভাপতি সবজু সবকিছু জেনেও মোটা অঙ্কের টাকার বিনিময়ে গোপনে নিয়োগ পরীক্ষার মাধ্যমে বহিস্কৃত শিক্ষককে অধ্যক্ষ পদে বসিয়েছেন।

সদ্য যোগদান করা অধ্যক্ষ ও গভর্নিং বডির অবৈধ সভাপতি সবুজের অপসারণসহ তিন পদে অর্ধকোটি টাকা নিয়োগ বাণিজ্যের ব্যাপারে তদন্ত দাবি করেন বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন আয়নাল হক, দুলাল হোসেন, শাহিনুর রহমান, হযরত আলী, রাশেদুল ইসলাম লিটন, ফজলুর রহমান, ফারুক হোসেন, ওসমান মোল্লা, শাহাদত হোসেন মিঠু, রুবেল হোসেন, এরফান আলী, আজমীর হোসেন প্রমুখ।

এদিকে কলেজ সংশ্লিষ্টরা জানান, মনসুর হোসেন ডিগ্রি কলেজে এক বছরের জায়গায় আড়াই বছর ধরে অবৈধভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ছিলেন মঞ্জুয়ারা খাতুন। তার সঙ্গে গোপনে আর্থিক লেনদেনের মাধ্যমে কৌশলে গভর্নিং বডির সভাপতি পদ বাগিয়ে নেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান সবুজ।

ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে গত ৫ অক্টোবর বগুড়ার আদালতে মামলা দায়ের করেন প্রতিষ্ঠানের বিদ্যোৎসাহী সদস্য ও অবসরপ্রাপ্ত শিক্ষক মোহসীন আলী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS